Feature NewsfleshNewsত্রিপুরা

ইন্টারভিউ বঞ্চনা টিপিএসসিকে নির্দেশ পাঠালো হাইকোর্ট

ত্রিপুরা, ৯ নভেম্বর : আদালতে রিট আবেদনকারী সহকারী অধ্যাপক (শারীর শিক্ষা) পদে ইন্টারভিউতে ডাকার জন্য ত্রিপুরা লোকসেবা আয়োগকে নির্দেশ দিয়েছে ত্রিপুরা উচ্চ আদালত। রিট মামলায় প্রদত্ত আদেশে উচ্চ আদালতের বিচারপতি অরিন্দম লোধ নির্দেশ দিয়েছেন, পূর্বতন অভিজ্ঞতার নিরিখে রিট আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা সূচক মানে দশ নম্বর পাওয়ার অধিকারী। উল্লেখ্য, রিট আবেদনকারী ড. সন্দীপ সাহাকে টিপিএসটি বাছাই তালিকার অন্তর্ভুক্ত করেনি।

পূর্বতন অভিজ্ঞতার ভিত্তিতে প্রাপ্য দশ নম্বর থেকে বঞ্চিত করে রিট আবেদনকারীকে বাছাই তালিকা থেকে বাদ দেওয়া হয়। এর বিরুদ্ধে প্রতিকার চেয়ে রিট মামলা দায়ের করা হয়।

আবেদনকারী উচ্চ আদালতে নজরে আনেন, ইউজিসি বিধিনিয়ম, ২০১৮ অনুযায়ী ২০১৪ থেকে আজ অবধি প্রথমে গৌহাটি বিশ্ববিদ্যালয়ের অধীনে ও পরবর্তী সময়ে লাভলি প্রফেশনাল। ইউনিভার্সিটি ও ভবনস কলেজ অব এডুকেশনে সহকারী অধ্যাপক হিসেবে কাজের অভিজ্ঞতার জন্য প্রাপ্য দশ নম্বর থেকে তাকে বঞ্চিত করা হয়েছে। টিপিএসসি কোনও সদুত্তর দিতে পারেনি। অন্তর্বর্তীকালীন আদেশ দিয়ে মাননীয় উচ্চ আদালত টিপিএসসিকে সহকারী অধ্যাপক (শারীর শিক্ষা) সাধারণ বর্গের জন্য নির্দিষ্ট একটি পদের ইন্টারভিউ তালিকা প্রকাশ করার উপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল। সোমবার রিট মামলার চূড়ান্ত শুনানির পর মাননীয় উচ্চ আদালত রিট..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *