Feature NewsfleshNewsভারত

কাশ্মীরে সাংবাদিকদের অনলাইনে সন্ত্রাসি হুমকি

ত্রিপুরা, ২২ নভেম্বর : জম্মু-কাশ্মীরে সাংবাদিকতা করা দিনের পর দিন কষ্টকর ও বিপজ্জনক হয়ে উঠেছে। একের পর এক সাংবাদিককে হুমকি দেওয়া হচ্ছে। গত দিন কয়েকের মধ্যে কয়েকজন সাংবাদিককে অনলাইনে হুমকি দেওয়া হয়। এদিকে হুমকি পাওয়ার পর তিন সংবাদমাধ্যমের পাঁচজন সাংবাদিক পারিবারিক চাপে চাকরি থেকে ইস্তফাও দিয়ে দিয়েছেন। যার পরিপ্রেক্ষিতে নিরাপত্তা বাহিনী বেশ কিছু জায়গায় তল্লাশি চালিয়েছে। এমনকী তল্লাশি চালানো হয়েছে কয়েকজন সাংবাদিকের বাড়িতেও।

শ্রীনগরের পাশাপাশি অনন্তনাগ ও কুলগামেও চলেছে তল্লাশি। সম্প্রতি অনলাইনে যে হুমকি। দেওয়া হয়েছে, সেখানে সন্ত্রাসবাদীরা বলেছে, সাংবাদিকরা ভারতের সেনা ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে সহযোগী হিসেবে কাজ করে চলেছে।

এটা মোটেও বরদাস্ত করা হবে না। এর জন্য চূড়ান্ত পদক্ষেপ নেওয়া হবে। পুলিশের তরফ থেকে বলা হয়েছে, সম্প্রতি জম্মু-কাশ্মীরের সাংবাদিকদের যে হুমকি দেওয়া হয়েছে, তারই তদন্ত চালাতে পুলিশ এই ব্যাপক তল্লাশি শুরু করেছে। সাম্প্রতিক গোয়েন্দা প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, জঙ্গি গোষ্ঠীর মাথা মুখতার বাবা এই মুহূর্তে তুর্কি রয়েছেন। সেখান থেকেই তিনি যাবতীয় কার্যক্রম চালাচ্ছেন। মনে করা হচ্ছে, কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু-কাশ্মীরের সাংবাদিক ও লেখকদের নিরাপত্তা বাহিনীর তথ্যদাতা হিসাবে অভিযুক্ত করে একটি হিটলিস্ট বের করার পেছনে মূল পরিকল্পনাকারী রয়েছেন এই মুখতার বাবা। আর তাই জম্মু-কাশ্মীর পুলিশের তরফ থেকে এই মাস্টারমাইন্ডের যাবতীয় পরিকল্পনা ব্যর্থ করতে শুরু হয়েছে জোরদার তৎপরতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *