Feature NewsfleshNewsভারত

খাদ্যের মেনুতে যাত্রীদের স্বাধীনতা দেওয়ার সিদ্ধান্ত নিল রেল মন্ত্রক

ত্রিপুরা, ১৮ নভেম্বর : ট্রেনে ক্যাটারিং পরিষেবা উন্নত করার লক্ষ্যে রেল মন্ত্রকের পক্ষ থেকে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশনকে (আইআরসিটিসি) বিভিন্ন শ্রেণির যাত্রীর পছন্দ অনুযায়ী ডায়াবেটিক খাদ্য, শিশু খাদ্য, বাজরা ভিত্তিক স্থানীয় খাদ্য সামগ্রী ইত্যাদি সম্বলিত স্বাস্থ্য উপযোগী খাদ্য বিকল্পের মতো আঞ্চলিক খাবার / পছন্দমাফিক, সিজনাল খাবার, উৎসব-পার্বণের সময় প্রয়োজনীয় খাবার সামগ্রী অন্তর্ভুক্ত করে মেনু পরিবর্তনের স্বাধীনতা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যাত্রীদের ভাড়ার মধ্যে ক্যাটারিং চার্জ অন্তর্ভুক্ত থাকা প্রিপেইড ট্রেনগুলির জন্য ইতিমধ্যে অধিসূচিত করা মূল্যের ভেতরে মেনু ঠিক করার সিদ্ধান্ত নিবে আইআরসিটিসি।

অতিরিক্তভাবে, এই সমস্ত প্রিপেইড ট্রেনগুলিতে আ-লা-কার্টে খাবার ও ব্র্যান্ডেড খাদ্য সামগ্রী এমআরপি-র উপর ভিত্তি করে বিক্রি করার অনুমতি দেওয়া হবে। এই ধরনের আ-লা-কার্টে খাবারের মেনু ও মূল্য আইআরসিটিসি নির্ধারণ করবে। অন্যান্য মেইল / এক্সপ্রেস ট্রেনের জন্য স্ট্যান্ডার্ড মিলের মতো বাজেট সেগমেন্টের সামগ্রীর মেনু আইআরসিটিসি নির্দিষ্ট মূল্যের মধ্যে নির্ধারণ করবে। জনতা মিলের মেনু ও মূল্য অপরিবর্তিত থাকবে। মেইল / এক্সপ্রেস ট্রেনগুলিতে..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *