Feature Newsfleshভারতরাজনীতি

তরুণ প্রজন্মকে সর্বাধিক সুযোগ দেওয়াই বিজেপির শীর্ষ অগ্রাধিকার : প্রধানমন্ত্রী

ত্রিপুরা , ২৫ সেপ্টেম্বর : তরুণ প্রজন্মকে সর্বাধিক সুযোগ দেওয়াই বিজেপির শীর্ষ অগ্রাধিকার। হিমাচল প্রদেশের মান্ডিতে আয়োজিত ‘যুব বিজয় সঙ্কল্প’ জনসভায় বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী বলেছেন, মুখ্যমন্ত্রী হোক, সাংসদ হোক অথবা মন্ত্রী বিজেপিই দেশের একমাত্র রাজনৈতিক দল যেখানে তরুণ প্রজন্মকে সর্বদা প্রতিনিধিত্ব করার সুযোগ দেওয়া হয়।

শনিবার দুপুরে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হিমাচল প্রদেশের মান্ডিতে খুব বিজয় সঙ্কল্প’ জনসভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মান্ডিতে যাওয়ার কথা থাকলেও, খারাপ আবহাওয়ার কারণে সেখানে যেতে পারেননি প্রধানমন্ত্রী, তাই ভার্চুয়ালি বক্তব্য রাখেন তিনি। প্রধানমন্ত্রী বলেছেন, ‘স্বাধীনতার পরপরই জম্মু ও কাশ্মীর থেকে কার্গিল যুদ্ধ পরাস্ত হিমাচলের সাহসী মানুষজন সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে ভারত মাতার মাথা উঁচু করে রেখেছেন। হিমাচলের যুবশক্তি সর্বদা বিভিন্ন ক্ষেত্রে দেশকে গর্বিত হওয়ার সুযোগ দিয়েছে। ‘ প্রধানমন্ত্রী বলেছেন, ‘তরুণ প্রজন্মকে সর্বাধিক সুযোগ দেওয়াই বিজেপির শীর্ষ অগ্রাধিকার। মুখ্যমন্ত্রী হোক, সাংসদ হোক অথবা মন্ত্রী বিজেপিই দেশের একমাত্র রাজনৈতিক দল যেখানে তরুণ প্রজন্মকে সর্বদা প্রতিনিধিত্ব করার সুযোগ দেওয়া হয়।’ প্রধানমন্ত্রী আরও বলেছেন, দেশ ও যুবকদের সবথেকে বেশি বিশ্বাস করে বিজেপি। এখন দেশের যুবশক্তি একসঙ্গে স্বাধীনতার অমৃত মহোৎসবে ভারতকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার সংকল্প পূর্ণ করবে।’ এদিনের জনসভায় প্রধানমন্ত্রী আরও বলেছেন, ‘দেশে ওষুধের কাঁচামালে স্বয়ংসম্পূর্ণতার জন্য বর্তমানে যে কাজ চলছে সেজন্য তিনটি রাজ্যকে বেছে নেওয়া হয়েছে। যার মধ্যে একটি হিমাচল প্রদেশ। যেখানে বাচ্চ ড্রাগস পার্ক তৈরি করা হচ্ছে। দেশের চারটি রাজ্যে মেডিকেল ডিভাইস পার্ক স্থাপন করা হচ্ছে, যার মধ্যে হিমাচলও একটি রাজ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *