Feature NewsfleshNewsত্রিপুরা

ত্রিপুরার ভোটে সন্দেহজনক ব্যয় কড়া নজরদারির নির্দেশ

ত্রিপুরা, ২৪ নভেম্বর : ত্রিপুরায় আসন্ন বিধানসভা নির্বাচনের প্রস্তুতি খতিয়ে দেখতে ভারতের নির্বাচন কমিশনের এক বরিষ্ঠ আধিকারিক দল গত ২২ নভেম্বর এবং আজ রাজ্য সফর করেন। প্রতিনিধি দলে ছিলেন সিনিয়র ডেপুটি ইলেকশন কমিশনার আইএএস ধর্মেশ শর্মা, অধিকর্তা (আইটি) অশোক কুমার, অধিকর্তা (বার) যশবেন্দ্র সিং, সচিব (পরিকল্পনা) সঞ্জীব কুমার প্রসাদ, সচিব (এনইএস) সন্তোষ কুমার দুবে এবং বিজয় গুপ্তা, সেকশন অফিসার (এনইএস)।

রাজ্য নির্বাচন দপ্তর থেকে বুধবার এক প্রেস রিলিজে জানানো হয়েছে, ভারতের নির্বাচন কমিশনের পাঠানো এই প্রতিনিধি দলটি গতকাল ত্রিপুরার মুখ্য নির্বাচন আধিকারিক কিরণ দিতো, আর্ট জেলার জেলা নির্বাচন আধিকারিক এবং আট জেলার পুলিশ সুপারদের নিয়ে নির্বাচনী প্রস্তুতি বিষয়ে এক পর্যালোচনা সভায় মিলিত হন।

সভায় ভোটার তালিকা, বিশেষ সংক্ষিপ্ত সংশোধনী, ইভিএম/ভিভিপ্যাট, ভোটদান কেন্দ্র, ভোটদান কেন্দ্রে ন্যূনতম সুযোগ সুবিধা, ভোটকর্মীর ব্যবস্থা করা, যাতায়াত ব্যবস্থা, আইনশৃঙ্খলা, নিরাপত্তা, এমতিইইপি, অভিযোগের ব্যবস্থাপনা, প্রশিক্ষণ প্রভৃতি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয় এবং প্রতিটি জেলার পরিস্থিতি সম্পর্কে অবগত হন। বিধানসভা নির্বাচনের প্রস্তুতি আরও উন্নত করতে নির্বাচন কমিশনের প্রতিনিধি দল ডিএম এবং এসপিদের..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *