Feature Newsত্রিপুরাপূর্বোত্তররাজনীতি

মাদক ভারতীয় ভূখণ্ড ব্যবহারে কেন্দ্র কঠোর

ত্রিপুরা, ১১ অক্টোবর : ত্রিপুরা সহ উত্তর পূর্বাঞ্চলের কোনো রাজ্য সর্বোপরি ভারতীয় ভূখণ্ডকে মাদক পাচারের করিডোর হিসেবে ব্যবহার করতে দেওয়া হবে না। এই কঠোর নির্দেশিকা ৮ থেকে ৯ অক্টোবর উত্তর পূর্বাঞ্চল পর্যদের দুইদিনের ৭০তম প্ল্যানারি বৈঠকে জারি করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও সমবায় মন্ত্রী অমিত শাহ। তাঁর সেই নির্দেশের কথা সোমবার মহাকরণে সাংবাদিক সম্মেলনে রাজ্য পুলিশের মহানির্দেশ ও মুখ্যসচিবকে পাশে বসিয়ে জানালেন মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা। সাড়ে চার বছরে বি জে পি-আই পি এফ টি জোট রাজত্বে নেশাকারবারীদের বাড়বাড়ন্ত নিয়ে উদ্বেগ প্রকাশ করলেও কেন এখন পর্যন্ত একজন মাদক মাফিয়াকে গ্রেপ্তার করতে পারলো না ত্রিপুরা পুলিশ এর সঠিক জবাব দিতে পারেননি মুখ্যমন্ত্রী।

যদিও তিনি জানান, ২০১৮ থেকে চলতি বছরের ৩১ আগস্ট পর্যন্ত ১লক্ষ ৯২ হাজার ৮২৫ কেজি গাঁজা পাচারের সময় নিরাপত্তা বাহিনীর হাতে ধরা পড়েছে।

যার বাজারমূল্য ৬০ কোটি টাকা। একই সময়ে বাংলাদেশে পাচারের জন্য কফসিরাফ আন্তর্জাতিক সীমান্তে আটক করা হয়েছে ৮ লক্ষ ৮ হাজার ৩৮ বোতল। যার বাজার মূল্য প্রায় ১৩ কোটি টাকা। অন্যদিকে ইয়াবা টেবলেট যা যুবশক্তিকে ক্রমশ ধ্বংসের কিনারায় নিয়ে যাচ্ছে তার আটকের পরিমাণ ৪৫ লক্ষ ৬৩ হাজার ৫৮১ টি। সরকারি হিসেবে বাজার মূল্য প্রায় ৯ কোটি টাকা। একই সঙ্গে হেরোইন, চরসও আটক হয়েছে বিশাল অঙ্কের। যার টাকার পরিমাণ ৮ কোটি ছাড়িয়ে গেছে। সবকিছুতেই..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *