Feature NewsNewsপূর্বোত্তররাজনীতি

রাজনৈতিক হিংসায় ক্ষতিগ্রস্থদের বাড়িতে গেলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

ত্রিপুরা , ২৪ সেপ্টেম্বর : রাজনৈতিক সন্ত্রাস বন্ধ করার ক্ষেত্রে পুলিশ দায়িত্ব পালনে ব্যর্থ। আর তাদের ব্যর্থতার কারণেই দুর্বৃত্ত বাহিনীরা সন্ত্রাসমূলক কাজ করতে সুযোগ পাচ্ছে। বলা যায় পুলিশের ব্যর্থতাই তাদের উৎসাহিত করছে। দীর্ঘদিন এরকম মানুষ চলতে দেবে বলে মনে হয় না। আমতলী এলাকায় দুর্বৃত্তদের হাতে আক্রান্ত দলীয় কর্মীদের বাড়িঘর ও ব্যবসায়ী প্রতিষ্ঠান পরিদর্শন করে একথা বললেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিরোধী দলনেতা মানিক সরকার। সিপিআইএম ডুকলী বিভাগীয় কমিটির উদ্যোগে গতদিনের রাজনৈতিক আন্দোলন কর্মসূচিকে ঘিরে এখনো চাপা উত্তেজনা বিরাজ করছে গোটা আমতলী এলাকায়।

পুলিশের বাধাকে উপেক্ষা করেই দলীয় অফিসের সামনে বৃহস্পতিবার রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিরোধী দল নেতার উপস্থিতিতে অনুষ্ঠিত হয় সভা।

আর এই সভায় অংশ নিতে গিয়ে দুর্বৃত্তদের হাতে আক্রান্ত হলেন বেশ কয়েকজন সিপিআইএম কর্মী সমর্থক। শুধু তাই নয়, দুর্বৃত্তদের হাত থেকে রেহাই পায়নি সেদিন পথ চলতি সাধারণ মানুষও। পরবর্তী সময়ে পুলিশী পাহারার মধ্য দিয়ে কর্মীরা নিজ বাড়িতে ফিরে গেলেও স্বস্তিতে নেই। রাতের আঁধারে ফের আরো একবার দুর্বৃত্ত বাহিনী হামলা চালায় আমতলী এলাকায় বেশ কয়েকজন দলীয় কর্মীর বাড়িঘর ও ব্যবসায়ী প্রতিষ্ঠানে। দুর্বৃত্তরা এক এক কর্মীর দোকান আগুন দিয়ে ভস্মীভূত করে দেয়। রাজনৈতিক আক্রোশমূলক এই ঘটনায় দুর্বৃত্তদের আক্রমণে আক্রান্ত বাড়িঘর ও ব্যবসায়িক প্রতিষ্ঠান পরিদর্শন করতে শুক্রবার ফের আরো একবার আমতলী ছুটে গেলেন বিরোধী দলনেতা। বিরোধী দলনেতা মানিক সরকারের নেতৃত্বে বাম বিধায়কদের এক প্রতিনিধি দল এদিন ক্ষতিগ্রস্ত বাড়িঘর ও দোকান পরিদর্শন করে আক্রান্তদের সাথে কথা বলেন। এই ঘটনার জন্য এদিন প্রাক্তন মুখ্যমন্ত্রী সরাসরি তোপ দাগলেন পুলিশকে। সংবাদমাধ্যমের প্রতিনিধিদের মুখোমুখি হয়ে তিনি বলেন, রাজনৈতিক সন্ত্রাস বন্ধ করার ক্ষেত্রে পুলিশ দায়িত্ব পালনে সম্পূর্ণ ব্যর্থ। আর তাদের ব্যর্থতার কারণেই দুর্বৃত্তরা একের পর এক সন্ত্রাস কায়েম করে চলেছে। বলা যায় পুলিশের ব্যর্থতাতেই দুর্বৃত্তরা উৎসাহিত। যারা এমন করছেন আসলে তাদের শেষের শুরু। হতাশা থেকে তারা বুঝতে পারছেন সামনের দিন খুব অন্ধকার। গভীর খাদে তারা পড়তে যাচ্ছে। দীর্ঘদিন এরকম মানুষ চলতে দেবে বলে মনে হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *