Feature Newsfleshএই মুহূর্তেত্রিপুরা

সাড়ে চার বছরে সতেরো বার বাড়লো গ্যাসের দাম

ত্রিপুরা, ৯ অক্টোবর : শারদোৎসবের আনন্দে যখন রাজ্যবাসী মেতে উঠেছিলেন তখনই কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তক্রমে রাজ্যে পাইপ লাইনে সরবরাহকৃত গ্যাসের দাম সহ সিএনজি, পিএনজি এবং বাণিজ্যিক গ্যাসের দাম একলাফে অস্বাভাবিকভাবে বাড়িয়ে দিয়েছে। একদিকে লাগামহীন দ্রব্যমূল্য বৃদ্ধি অন্যদিকে টি এন জি সি এল কেন্দ্রীয় সরকারের নির্দেশে রাজ্যবাসীর কাঁধে চাপিয়ে দিল বর্ধিত মূল্য। এই দাম বৃদ্ধির ফলে যানবাহনের ভাড়া যেমন বাড়বে তেমনি জিনিষপত্রের দামও আরেক দফা বেড়ে যাবে। অত্যন্ত গোপনীয়তার সঙ্গে টি এন জি সি এল বাড়ি বাড়ি পাইপ লাইনে গ্যাসের দাম, বাণিজ্যিক সংস্থায় সরবরাহকৃত গ্যাসের দাম এবং সি এন জি পরিচালিত সমস্ত যানবাহনের গ্যাসের দামও অস্বাভাবিকভাবে বাড়িয়ে দিয়েছে। এই সিদ্ধান্তে তীব্র প্রতিবাদ জানিয়েছে সারা ভারত কৃষক সভা। শনিবার সংগঠনের রাজ্য দপ্তরে আয়োজিত সাংবাদিক সম্মেলনে গরিব মানুষের উপর বিরাট অংকের ঋণের বোঝা চাপিয়ে দেওয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে উদ্বেগ প্রকাশ করেছে। দাবি জানিয়েছে বর্ধিত দাম প্রত্যাহারের।

সাংবাদিক সম্মেলনে সারা ভারত কৃষক সভার রাজ্য সম্পাদক পবিত্র কর অভিযোগ করেন, অত্যন্ত উদ্বেগজনকভাবে রাজ্য সরকার মানুষের পকেট কাটার পথ নিয়েছে সি এন জি মূল্য বৃদ্ধির মাধ্যমে।

তথ্য ভিত্তিক অভিযোগ করে পবিত্র কর বলেন এই মূল্য বৃদ্ধির ফলে প্রায় কুড়ি হাজার অটো ছাড়াও বিশাল সংখ্যক ছোট বড় গাড়ি সরাসরি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। অন্যায়ভাবে বাড়ি বাড়ি পাইপ লাইন গ্যাসের দাম বাড়িয়েছে তাতে প্রায় ৫০ হাজার ৪০০টি পরিবারকে সমস্যার মুখে ঠেলে দিয়েছে বলেও সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেন পবিত্রবাবু। সাংবাদিক সম্মেলনের শুরুতে সংগঠনের পক্ষ থেকে সংবাদ প্রতিনিধিদের বিজয়ার শুভেচ্ছা জ্ঞাপন করে বলেন পুজোর আনন্দের মাঝে লোকঠকানোর এক অভিনব পন্থা অবলম্বন করেছে রাজ্যে সরকার। তার অভিযোগ গত সাড়ে চার বছরে সতেরো বার সি এন জির দাম বাড়িয়েছে সরকার। পরিসংখ্যান দিয়ে তিনি বলেন, ১লা এপ্রিল ২০১৮ তে সি..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *