Feature NewsfleshNewsত্রিপুরা

২০১৮’র পূর্ববর্তী শান্তিপূর্ণ ভোটের মতো প্রস্তুতির নির্দেশ

ত্রিপুরা, ২৩ নভেম্বর : ২০১৯ সালের লোকসভা নির্বাচন এবং ২০২২ সালে অনুষ্ঠিত চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের পুনরাবৃত্তি যাতে আসন্ন বিধানসভা নির্বাচনে না ঘটে তার জন্য রাজ্যের নির্বাচনি আধিকারিকদের সতর্কতা অবলম্বন করার নির্দেশ দিলো ভারতের নির্বাচন কমিশন। দুই সিনিয়র ডেপুটি নির্বাচন কমিশনার ধর্মেন্দ্র শর্মা এবং নীতেশ বৈশের নেতৃত্বে কমিশনের এক প্রতিনিধি দল এখন রাজ্যে অবস্থান করছেন।

মঙ্গলবার রাজ্য অতিথিশালায় কমিশনের প্রতিনিধি দলটি রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক কিরণ গিত্যেসহ নির্বাচনি কাজে যুক্ত আধিকারিকদের সঙ্গে পালা করে বৈঠক করেন।

বৈঠকে প্রতিনিধি দলটি ২০১৮ সালের ৩ মার্চের আগে অনুষ্ঠিত হওয়া নির্বাচনগুলির মতোই যাতে ত্রয়োদশ বিধানসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয় তার জন্য এখন থেকেই প্রতিটি স্তরে যথাযথ পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। মঙ্গলবারই রাজ্যে আসেন দুই সিনিয়র ডেপুটি ইলেকশন কমিশনার। এর আগে সোমবার এসেছেন কমিশনের আই টি, পরিকল্পনা, ই এক্স পি, এন ই এসসহ বিভিন্ন বিভাগের আধিকারিকরা। রাজ্য অতিথিশালায় অনুষ্ঠিত বৈঠকে রাজ্যের ৮ জেলার জেলা নির্বাচন আধিকারিক তথা জেলা শাসকগণ, রিটার্নিং অফিসারসহ সংশ্লিষ্ট আধিকারিকরা উপস্থিত ছিলেন। মূলত ত্রয়োদশ বিধানসভা নির্বাচনের প্রস্তুতি এবং বাস্তব পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করতেই কমিশনের প্রতিনিধিরা মিলিত হন বৈঠকে। বুধবারও বৈঠক চলবে। রাজ্য নির্বাচন দপ্তরের খবর অনুযায়ী বুধবার কমিশনের টিম পুলিশ প্রশাসনের সঙ্গে আইন-শৃঙ্খলা নিয়ে বৈঠক করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *