Feature NewsNewsঅন্যান্যত্রিপুরা

জিবির আউটডোরে রেজিস্ট্রেশন নিয়ে নাকাল সাধারণ মানুষ

ত্রিপুরা , ২৬ সেপ্টেম্বর : আগরতলার জিবি হাসপাতালে রোগীদের চিকিৎসা পরিষেবা নিতে রেজিস্ট্রেশান কাউন্টারে রোগী ও রোগীর পরিজনদের নাজেহাল অবস্থা। নাম ঠিকানা লিপিবদ্ধ করাতে দীর্ঘ ক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। কর্তৃপক্ষের এদিকে কোন নজর নেই বলে অভিযোগ উঠেছে। আগরতলার জিবি হাসপাতালে চিকিৎসা পরিষেবা গ্রহণ করতে হলে আগে রোগীকে কিংবা রোগীর পরিবারের সদস্যকে রেজিস্ট্রেশন কাউন্টারে গিয়ে নাম ঠিকানা ইত্যাদি নথিভুক্ত করতে হয়। সেখান থেকে প্রদেশ টিকিট নিয়ে আউটডোরে চিকিৎসা পরিষেবা গ্রহণ করতে হয় রোগীদের। এই নিয়ম অনেক আগে থেকেই চলে আসছে।

আর এই পরিষেবা প্রদান করার জন্য সেট্রালাইজ রেজিস্ট্রেশন কাউন্টারের যে ব্যবস্থা করা হয়েছে সেখান থেকেই তা প্রদান করা হচ্ছে।

এই বিষয়টি প্রায় প্রত্যেকেরই জানা। কিন্তু প্রায়ই দেখা যায় এই রেজিস্ট্রেশন কাউন্টারে দীর্ঘ লাইন। অভিযোগ লাইনে প্রায় প্রতিদিন বচসা কিংবা নানা ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটছে। চিকিৎসা করাতে এসে এই ভাবে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করা নিয়ে ভীষণ দুর্ভোগের মুখে পড়তে হচ্ছে বৃদ্ধ-বৃদ্ধা এবং মুমূর্ষ রোগীদের। এ ব্যাপারে খোঁজখবর করতে গেলে রোগীদের অনেকেই জানাচ্ছেন দীর্ঘ সময় ধরে তারা লাইনে…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *