অগ্নিসংযোগ বোমাবাজি গুলি আক্রান্ত দমকল কর্মীও

ত্রিপুরা, ৩ নভেম্বর : কংগ্রেস বিজেপির রাজনৈতিক সংঘর্ষে রণক্ষেত্রের রূপ নেয় সিপাহীজলার জেলা সদর বিশালগড়। প্রকাশ্যে গুলি বোমাবাজি, অগ্নি সংযোগ, ভাঙচুরে অগ্নিগর্ভ বিশালগড়। আহত অন্ততপক্ষে চারজন। আক্রান্ত পাঁচ দমকল কর্মী। পুলিশি ভূমিকা নিয়ে জনমনে প্রশ্ন। ঘটনার বিবরণে জানা গেছে, কংগ্রেস দলের একটি দলীয় অফিসের উদ্বোধনকে কেন্দ্র করেই বিজেপি কংগ্রেসের মধ্যে এই লঙ্কাকাণ্ডের সুত্রপাত। নির্ধারিত সুচী অনুসারে কংগ্রেসের বিশালগড় বাইপাস এলাকার রাউৎখলায় নবনির্মিত দলীয় কার্যালয়টি উদ্বোধন হওয়ার কথা। সেই উপলক্ষে কংগ্রেস দলের কর্মীরা সেখানে পতাকা লাগিয়ে প্রচার সজ্জার কাজ করছিল। তখনি বিজেপি দলের লোকেরাও সেখানে তাদের পতাকা লাগাতে এসে কংগ্রেস দলের কর্মীদের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। কংগ্রেস দলের অভিযোগ বিজেপি দলের কর্মীরা কংগ্রেস দলের কর্মীদের উপর আক্রমণ শুরু করে মারধর করতে থাকে। তখনি পাল্টা আক্রমণ চালায় কংগ্রেস।

ক্রমেই রণক্ষেত্রের চেহারা নেয় বিশালগড়। শুরু হয় আক্রমণ পাল্টা আক্রমণ। একসময় পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে উঠতে শুরু হয় বোমাবাজি, ছোড়া হয় কয়েক রাউণ্ড গুলি।

অগ্নি সংযোগ করা হয় কংগ্রেস অফিসে। আগুন নেভাতে এসে শাসক দলের হামলাবাজদের হাতে আক্রান্ত হয় দমকলের কর্মীরা। ভাঙ্গচুর করা হয় গাড়ি । কংগ্রেস বিজেপির সংঘর্ষ ও বোমাবাজি আর গুলি চলার ফলে বিশালগড় রাউখলা বাইপাস এলাকায় মানুষজন একসময় পালাতে শুরু করে এলাকা ছেড়ে। ঘটনার খবর পেয়ে বিশাল পুলিশবাহিনী ছুটে আসে ঘটনা স্থলে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কয়েক রাউন্ড গুলি ছোঁড়া হয় শূন্যে, কাঁদানো গ্যাস সহ লাঠি চার্জ করতে হয়েছে পুলিশকে। কংগ্রেস দলের পক্ষে অভিযোগ বিজেপি আশ্রিত সমাজদ্রোহী প্রকাশ্যে গুলি ছুড়ে এবং মন্ডল সভাপতির নেতৃত্বে কংগ্রেস কর্মীদের উপর আক্রমণ চালায় এবং দলীয় কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। শুধু রাউখলাই নয় পুড়ো বিশালগড় জুড়ে রণক্ষেত্রের রূপ নেয়। বিজেপি’র আক্রমণে কংগ্রেস কর্মী সিকান্দার আলী মারাত্মকভাবে আহত হয়েছে। তাকে নিয়ে যাওয়া হয়েছে জিবি হাসপাতালে। বোমাবাজি করতে হাতে বোমা ফেটে আহত হয়েছে এক ব্যক্তি। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন বিশালগড়ের কংগ্রেস নেতা জয়দীপ বর্মন এবং জয়দুল হোসেন। কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ তোলা হয়। পুলিশ এই ঘটনায় সম্পূর্ণভাবে বিজেপির হয়ে কাজ করেছে। এবং আক্রমণকারীদের বাদ দিয়ে আক্রান্ত কংগ্রেস কর্মীদের উপর লাঠিচার্জ করেন এবং কংগ্রেস কর্মীদেরকে এলোপাতাড়ি দৌড়াতে শুরু করেন। কংগ্রেসের আরও অভিযোগ পুলিশের সামনে তাদের দলীয় অফিসে আগুন লাগিয়ে দেয় বিজেপির কর্মীরা, কিন্তু পুলিশ কোন ভূমিকা নেই। অপর দিকে বিজেপি’র স্থানীয় নেতৃদের অভিযোগ কংগ্রেস দলের লোকেরা বিজেপি দলের কর্মীদের উপর আক্রমণ চালায়। বিশালগড়ের এই রাজনৈতিক সংঘর্ষের সূত্রপাত করেছে কংগ্রেস কর্মীরা। বুধবার রাতে রাজ্যের উপ মুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *