Feature Newsfleshত্রিপুরাভারত

ভোট প্রস্তুতি দেখতে নির্বাচন কমিশনের টিম আসছে আজ

ত্রিপুরা, ২২ নভেম্বর : রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনের প্রস্তুতি খতিয়ে দেখতে নির্বাচন কমিশনের তিন সদস্যের একটি টিম মঙ্গলবার ত্রিপুরা সফরে আসছেন। মঙ্গলবার বিকেলে আগরতলায় পৌঁছেই নির্বাচন কমিশনের প্রতিনিধিরা ভোটের প্রস্তুতি নিয়ে দফায় দফায় বৈঠক করবেন। নির্বাচন কমিশনের এই টিমে রয়েছেন সিনিয়র ডেপুটি নির্বাচন কমিশনার ধর্মেন্দ্র শর্মা ও নিতেশ কুমার ভৈশ ও ডেপুটি ইলেকশন কমিশনার আর কে গুপ্তা।

মঙ্গলবার আগরতলায় পৌঁছেই তারা সরকারি অতিথি নিবাসে দফায় দফায় বৈঠক করবে রাজ্য প্রশাসন, আরক্ষা দপ্তর ও নির্বাচন দপ্তরের পদস্থ আধিকারিকদের সঙ্গে তাছাড়া বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গেও পৃথকভাবে মিলিত হয়ে বিধানসভা নির্বাচন সংশ্লিষ্ট বিষয়ে মতামত গ্রহণ করতে পারেন।

রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে নির্বাচন কমিশনের আধিকারিকদের কাছে স্মারকলিপি প্রদান করতে পারেন। রাজ্যে আসন্ন বিধানসভা ভোটের প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসন, আরক্ষা প্রশাসন ও নির্বাচন দপ্তরকে মঙ্গলবার সুনির্দিষ্ট কিছু গাইড লাইন দিয়ে যেতে পারেন নির্বাচন কমিশনের আধিকারিকরা। রাজ্যে অবস্থানকালে তারা চূড়ান্ত ভোটার তালিকা প্রণয়নের কাজকর্ম, ভোটার তালিকায় আধার কার্ডের সংযুক্তিকরণ কাজে অগ্রগতি ইত্যাদি বিষয়গুলিও খতিয়ে দেখবেন। তবে বৈঠকে প্রাধান্য পাবে ২০২৩ সালের বিধানসভা নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার বিষয়টি। নির্বাচন কমিশনের আধিকারিকদের সঙ্গে মঙ্গলবারের বৈঠকে রাজ্যের আট জেলার জেলা শাসক তথা জেলা নির্বাচন আধিকারিক, সমস্ত রিটার্নিং অফিসার, আট জেলার পুলিশ..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *